তাজা খবর:
সোমবার, ১৫ ফাল্গুন১৪২৩, ২৬ ফেব্রুয়ারি২০১৭ সকাল ৭:৫৬

জেলা প্রশাসকের ভালবাসায় গর্বিত নরসিংদীবাসী

13

জেলা প্রশাসকের ভালবাসায় গর্বিত নরসিংদীবাসী

এম লুৎফর রহমান, নরসিংদী প্রতিনিধি : আবু হেনা মোরশেদ জামানের মত একজন জনবান্ধব জেলা প্রশাসককে কাছে পেয়ে নরসিংদীর জেলাবাসী আজ গর্বিত। নিন্ম স্তর থেকে উচ্চ স্তর পর্যন্ত নরসিংদীর সর্ব স্তরে রয়েছে তার জয়গান। তিনি নরসিংদীতে যোগদানের পর সর্ব ক্ষেত্রে অমুল পরিবর্তন আনতে সক্ষম হয়েছেন। ছাত্র জীবনে ১১তম বিসিএস এ সারা বাংলাদেশের প্রথম স্থান অধিকার করা এই আবু হেনা মোরশেদ জামান কর্মময় জীবনে ব্যাপক সাফল্য অর্জন করেছেন।

তিনি নরসিংদী বাসীকে হৃদয়ের থেকে ভালবেসে সকলের কাছে আজ একজন ভাল ও উচ্চ মনের মানুষ হিসেবে পরিচিতি লাভ করেছেন। সকল শ্রেণী পেষার মানুষ সরাসরি একান্ত দেখা করার সুযোগ রয়েছে তার কাছে। যে কোন সমস্যায় তিনি গুরুত্বসহকারে সমাধানের চেষ্ঠা করেন বিধায় প্রতিনিয়ত তার দপ্তরে দেখা যায় দুরদুরান্ত থেকে আসা অনেক অসহায় মানুষ।

পাশাপাশি তিনি জেলাবাসীর সম্মান রক্ষায় করেছেন সম্মান জনক কাজ। তিনি রায়পুরা উপজেলায় ঢাকা সিলেট মহাসড়কের পাশে মাহামুদাবাদে নামাপাড়া নামক স্থানে নির্মিত বীরশ্রেষ্ট্র মতিউর রহমান নগর গ্রামে প্রবেশের মুখে দিক নির্দেশক চিহ্ন সম্বালিত ভাস্কর্য বাংলার ঈগল এর শুভ উদ্ভোধন করেন যার ফলে দেশ বিদেশের পর্যটকগন বাংঙ্গালী জাতীর শ্রেষ্ট সন্তান বীর শ্রেষ্ট্র মতিউর রহমানের নিজ গস্খামটি খুব সহজেই দেখতে পারবে। যা স্বাধীনতার ৪৫ বছরেও সম্বব হয়নি। তিনি নরসিংদী জেলা প্রশাসন পরিচালিত বাধন হারা থিয়েটারের স্কুল এর সহযোগী প্রতিষ্ঠান বাধন হারা ফুডস তিনি পথ হারা সুবিধা বঞ্চিত শিশুদের আলোর পথ দেখানোর জন্য এই প্রতিষ্ঠান গড়ে তুলেন।

এছাড়া তিনি অফিসার্স ক্লাব নরসিংদীর দ্বিতল বভন, হযরত কাবুল শাহ কালেক্টরেট পাবলিক স্কুল নির্মাণ, ভাই গিরিশ চন্দ্র সেনের বাড়ি সংস্কার করেন। পলাশ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা সুলতানা লাকীর ছেলে নবম শ্রেণীর ছাত্র ওপেন হার্ট সার্জারীর জন্য নগদ পঞ্চাশ হাজার টাকা প্রদান করেন। তিনি নরসিংদী জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে জেলা প্রশাসকের পরিকল্পনা ও নির্দেশনায় নির্মিত সেবা বৃত্ত নির্মাণ করেন। আর এসব নরসিংদী বাসীকে ভালবাসার বহিঃপ্রকাশ বলে মনে করেন জেলাবাসী।

এমন অনেক অসংখ্য উন্নয়ন মুলক কাজ করেছেন আবু হেনা মোরশেদ জামান। তিনি নরসিংদীর উপজেলা, পৌরসভা এবং ইউনিয়ন নির্বাচন গুলো অত্যন্ত দক্ষতা সহিত শেষ করেন। জেলার বিভিন্ন সরকারী শিক্ষা প্রতিষ্ঠান এমনকি বড় বড় ব্যবসায়ী ও পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেনের সাথে কথা বললে ওনারা জানান, জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান খুবই দ্বায়ীত্বশীল। জেলাবাসীর দৃঢ় বিশ্বাস আগামী দিন গুলোতে এ জেলার উন্নয়নে অগ্রনী ভূমিকা পালন করবেন এই জনবান্ধব জেলা প্রশাসক।

Comments