তাজা খবর:
বুধবার, ১১ শ্রাবণ১৪২৪, ২৫ জুলাই২০১৭ রাত ২:৩২

বর্ণাঢ্য আয়োজনে মুসলিম কালেকশন বাবিসাস এ্যাওয়ার্ড ২০১৬

বর্ণাঢ্য আয়োজনে মুসলিম কালেকশন বাবিসাস এ্যাওয়ার্ড ২০১৬

নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশের ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার বিনোদন সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি (বাবিসাস)-এর বর্ণাঢ্য পথচলার ১৬তম বর্ষপূর্তি উপলক্ষে গত ০৫ মে ২০১৭ইং (শুক্রবার) বিকাল ৫টায় কেআইবি ইনস্টিটিউট মিলনায়তন, ফার্মগেইট, ঢাকায় অনুষ্ঠিত হলো মুসলিম কালেকশন-‘বাবিসাস অ্যাওয়ার্ড ২০১৬’। নান্দনিকতার স্ব-স্ব অঙ্গনে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ চলচ্চিত্র, টেলিভিশন, সঙ্গীত, মঞ্চ, নৃত্য, বিজ্ঞাপনচিত্রসহ বিভিন্ন বিভাগে গুণী ও তারকাশিল্পী-কলাকুশলীদের মধ্যে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠান উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মুজিবুল হক মুজিব, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতির সভাপতি আবুল হোসেন মজুমদার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য ও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এ্যাড. নূরজাহান বেগম মুক্তা, এমপি, এটিএন বাংলার সম্মানিত চেয়ারম্যান ড. মাহ্ফুজুর রহমান, বাংলাদেশ সুপ্রিমকোর্টের বিশিষ্ট আইনজীবী ড. আবদুল মান্নান ভূঁইয়া, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক লীগ এর সাধারণ সম্পাদক ও চলচ্চিত্র পরিচালক বিপ্লব শরীফ।

বক্তব্য রাখেন বাবিসাস সাধারণ সম্পাদক মো. মুসলিম ঢালী, অনুষ্ঠানের আহবায়ক রিমন মাহফুজ, সহ সভাপতি রশিদ নিউটন ও সাংগঠনিক সম্পাদক ফারুক মজুমদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাবিসাস সভাপতি আবুল হোসেন মজুমদার। শফিউল আলম বাবু ও ফেরদৌস আরা বন্যার সঞ্চালনায় অনুষ্ঠানে সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও শিল্পীরা উপস্থিত থেকে অ্যাওয়ার্ড গ্রহণ এবং মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে আজীবন সম্মাননা লাভ করেন- চলচ্চিত্রাভিনেত্রী আনোয়ারা, চলচ্চিত্রাভিনেতা ইলিয়াস জাবেদ। বিশেষ সম্মাননা লাভ করেন- চিত্রনায়িকা নূতন, অঞ্জনা, রোজিনা, সুচরিতা, তারকা দম্পতি ম. হামিদ-ফাল্গুনি হামিদ, সায়মন তারিক- জেসমিন আক্তার নদী। স্ব-স্ব অঙ্গনে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ চলচ্চিত্র বিভাগ থেকে অ্যাওয়ার্ড লাভ করেন- প্রযোজক আব্দুল আজিজ (জাজ মাল্টিমিডিয়া), প্রযোজক কামাল আহমেদ, পরিচালক জি সরকার, অভিনেতা চঞ্চল চৌধুরী, কাজী মারুফ, অভিনেত্রী পরীমনি, নুসরাত ফারিয়া, অভিনেত্রা আমিন খান, ফজলুর রহমান বাবু, সিদ্দিক, অভিনেত্রী মৌসুমী হামিদ, অহনা, মারিয়া মীম, শিশুশিল্পী অর্পা, উপস্থাপক শফিউল আলম বাবু, উপস্থাপিকা ফেরদৌস আরা বন্যা ও শারমিন মিশু।
সঙ্গীত বিভাগ থেকে অ্যাওয়ার্ড পান কণ্ঠশিল্পী ইভা রহমান, কুমার বিশ্বজিৎ, বেলাল খান, কোনাল, সালমা, সাময়া জাহান, মারিয়া শিমু, ফকির শাহাবুদ্দিন, আঁখি আলমগীর, সাবরিন, শাহনাজ বাবু, বিউটি, সুমী শবনম, কাজী শুভ, আনিসা তালুকদার, হীরা নওশার ও এস আই টুটুল। নৃত্য বিভাগ থেকে অ্যাওয়ার্ড পান ইভান শাহরিয়ার সোহাগ, চাঁদনী, চয়ন, ফ্লাই ফারুক, সরোয়ার শাকিল, শাহনাজ, ইমু হাশমি, তৌফিক অপু, র‌্যাম্প মডেল অবনী। জুরি সম্মাননা লাভ করেন- বিউটি রহমান, বাউল মিলন সরকার প্রমুখ।
বাবিসাসের উক্ত জমকালো অনুষ্ঠানে পুরস্কার বিতরণী দেশের বরেণ্য কণ্ঠশিল্পী, নৃত্যশিল্পীদের নাচ ও গানে হাজারো দর্শক ছিলেন মনোমুগ্ধে বিভোর। এর মধ্যে ছিলেন চলচ্চিত্র ও টিভি পর্দার জনপ্রিয় নায়ক-নায়িকাদের উপস্থিতি। সব মিলিয়ে ঐতিহ্যবাহী বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি ১৬তম বর্ষপূর্তি ও গুণীজন সম্মাননায় তার সাফল্যের ধারাবাহিকতায় অনুষ্ঠান পরিচালনায় রেখেছেন সাফল্যের স্বাক্ষর। অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি, বিশেষ অতিথি ও আমন্ত্রিত বক্তব্যরা বাবিসাসের অতীতের সাফল্যের বর্তমানের পথ এবং আগামীর নান্দনিক পথ চলায় সংগঠনটি আরো উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। সভাপতি তার বক্তব্যে জানান, সকলের সহযোগিতায় বাবিসাস আজকের ঈর্ষণীয় অবস্থানে। আগামীতে আরো চমৎকার ভাবে বাবিসাস নতুন নতুন ভাবে উপস্থাপিত হবে। এর জন্য সবার আরো সহযোগিতা কামনা করেন।