তাজা খবর:
বুধবার, ১১ শ্রাবণ১৪২৪, ২৫ জুলাই২০১৭ রাত ২:৩৩

অধিনায়কত্ব নিয়ে ভাবনা নেই রিয়াদের

অধিনায়কত্ব নিয়ে ভাবনা নেই রিয়াদের

ঢাকা : বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে সেরা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ওয়ানডেতে থেকে অবসরের গুঞ্জন শুরু হয়েছে। সম্প্রতি পাপনের করা সংবাদ সম্মেলনে মাশরাফি প্রসঙ্গ উঠতেই তাকে নিয়ে মন্তব্য করেন তিনি। সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান মাশরাফির টি-টোয়েন্টি থেকে অবসর নেয়ার প্রসঙ্গ টেনে একটি প্রক্রিয়া শুরুর কথা বলেছেন।

শোনা কথা, বিসিবি নাকি মাশরাফির বিকল্প খুঁজছে। আর এই বিকল্পে যার নাম সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছেন তিনি হলেন টাইগার অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। দারুণ পারফর্ম করে মিনি বিশ্বকাপ খ্যাত আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রশংসা কুড়িয়েছে। জাতীয় দলকে কোন ফরম্যাটে সামনে থেকে এখনো পর্যন্ত তাঁকে দিক-নির্দেশনা দিতে দেখা না গেলেও, ঘরোয়া ক্রিকেটে নিজের নেতৃত্ব গুণ দিয়ে জয় করে নিয়েছেন অনেকেরই মন।

ঠান্ডা মাথার এই কিলার ব্যাটসম্যান নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যতম সেরা দল খুলনা টাইটান্সের। সাদামাটা দল নিয়েও তিনি শেষ অবধি লড়াই চালিয়ে যাওয়ার মানসিকতা রাখেন। যার বড় প্রমাণ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএলের) শেষ দুই আসর।

বুধবার রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের সাথে খুলনা টাইটান্সের নতুন কোচের পরিচিতি পর্বে বাংলাদেশের অধিনায়ক হওয়া প্রসঙ্গে রিয়াদের ভাবনা জানতে প্রশ্ন করে সাংবাদিকরা। ‘ওয়ানডে দলের অধিনায়কত্ব নিয়ে ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পরবর্তী অধিনায়ক নির্বাচনের ভাবনায় আছেন আপনিও। আপনি কি মনে করছেন?’ প্রশ্নের জবাবে রিয়াদ সাফ জানিয়ে দেন আপাতত এ ধরনের কোন ভাবনা নেই তাঁর মাথায়, ‘জাতীয় দলের অধিনায়কত্ব অনেক দূরের বিষয়। এটা নিয়ে আমি কখনোই ভাবি না। সবসময় আমার চেষ্টা থাকে দলকে ভালো সার্ভিস দেওয়ার। আপাতত আমার ভাবনা খুলনা টাইটানসকে নিয়ে। ভবিষ্যতে কী হবে সেটা ভবিষ্যতেই  দেখা যাবে।’