তাজা খবর:
বুধবার, ১১ শ্রাবণ১৪২৪, ২৫ জুলাই২০১৭ রাত ২:৩৩

ডিমলার ডালিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি বিপদসীমার ৩০ সেন্টিমিটার উপরে

ডিমলার ডালিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি বিপদসীমার ৩০ সেন্টিমিটার উপরে

হামিদা আক্তার, ডিমলা প্রতিনিধি, নীলফামারী : তিস্তাা নদীর পানি বিপদসীমার ৩০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। নীলফামারীর ডালিয়া পয়েন্টে। কয়েকদিন পর হঠাৎ করে তৃতীয় দফায় সোমবার সকাল থেকে পানির প্রবাহ বাড়ায় তলিয়ে গেছে তিস্তানদী বেষ্টিত আশপাশের ১০টি ইউনিয়নের নিম্নাঞ্চল। পানি বন্দি হয়ে পড়েছেন অন্তত প্রায় ২০ হাজার মানুষ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যারেজের সবকটি জলকপাট (৪৪টি) খুলে রেখেছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কর্তৃপক্ষ। তিস্তা ব্যারেজের বন্যা নিয়ন্ত্রণ ও পর্যবেক্ষন নিয়ন্ত্রণ কেন্দ্র সূত্র জানায়, উজানের ঢল আর অব্যাহত বৃষ্টিপাতের কারণে পানি বেড়েছে তিস্তা নদীতে। গতকাল বিকেল থেকে পানি প্রবাহ বাড়তে থাকে। টেপাখড়িবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রউিবউল ইসলাম শাহিন জানান, ইউনিয়নের অধিকাংশ এলাকায় পানি প্রবেশ করেছে। পানি বন্দি হয়ে পড়েছে একতার বাজার চর, ফকোতের চর নিম্নাঞ্চলের কয়েক হাজার মানুষ।

খগাখড়িবাড়ী ইউপি’র চেয়ারম্যানর রবিউল ইসলাম লিথন জানান দোহলপাড়া ও কিসামতের চর প্লাবিত হয়েছে। চেয়াম্যানদ্বয় জানান, নদী সংলগ্ন এলাকাগুলো থেকে সরে আসতে শুরু করেছেন বসবাসত মানুষরা। বিষয়টি নিশ্চিত করে পানি উন্নয়ন বোর্ড ডালিয়া বিভাগের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যারেজের সবকটি জলকপাট(দরজা) খুলে রাখা হয়েছে। এর আগে দু’দফায় তিস্তার পানি বিপদসীমা অতিক্রম করেছিলো বলে জানান তিনি।