তাজা খবর:
বুধবার, ১১ শ্রাবণ১৪২৪, ২৫ জুলাই২০১৭ রাত ২:৪২

উদ্বোধনের আগেই মৃগী শহীদ দিয়ানত ডিগ্রী কলেজের নতুন ভবনে ফাটল ! তত্বাবধানে ইঞ্জিনিয়ার কে ছিলেন ?

উদ্বোধনের আগেই মৃগী শহীদ দিয়ানত ডিগ্রী কলেজের নতুন ভবনে ফাটল ! তত্বাবধানে ইঞ্জিনিয়ার কে ছিলেন ?

রিয়াজুল করিম-রাজবাড়ী প্রতিনিধিঃ উদ্বোধনের আগেই মৃগী শহীদ দিয়ানত ডিগ্রী কলেজের নতুন ভবনে ফাটল ! কে বানাইলো এমন ভবন ? কোন অফিসের ? কোন প্রজেক্টের ? কত টাকার কাজ ? তত্বাবধানে থেকে কাজ বুঝে নিলেনই বা কোন ইঞ্জিনিয়ার ? জনমনে এমন হাজারটা প্রশ্ন থেকে যায় । তবে আতংকের মধ্যে রেয়েছে ভবন ব্যাবহারকারীরা ।

রাজবাড়ী জেলাধীন কালুখালী উপজেলার মৃগী শহীদ দিয়ানত ডিগ্রী কলেজের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব একাডেমী’র ৪র্থ তলা ভবনের নিচ তলায় দির্ঘ ফাটলের সৃষ্টি হওয়ায় গত কাল কলেজের অফিস কক্ষে এলাকার সুধীজন ছাত্র শিক্ষকদের উপস্থিতিতে সাংবাদিকদের নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে কলেজের অধ্যক্ষ মোঃ আয়ুব আলী লিখিত বক্তব্য পাঠ করেন । লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, কালুখালী উপজেলার মৃগী শহীদ দিয়ানত ডিগ্রী কলেজের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব একাডেমী ৪র্থ তলা ভবনের নির্মান কাজ ২০১৬ সালের ফেব্রুয়ারী মাসে শুরু হয় । ঠিকাদার প্রতিষ্ঠানের নাম জীবন ট্রেডার্স প্রোঃ দিবালোক কুন্ডু জীবন ।

কাজের শুরুত্বেই নিন্ম মানের ইট, বালু ও রড দিয়ে কাজ শুরু করে, যা সিডিউল অনুযায়ী নয় । এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ও অত্র কলেজের শিক্ষক কর্মচারীদের প্রতিবাদের মুখে নিন্ম মানের ইট খোয়া, বালু ও রড ফেরত নিতে বাধ্য হয় । পরবর্তীতে জনসাধারনের দৃষ্টির অগোচড়ে সেই একই নিন্ম মানের ইট খোয়া, বালু ও রড দিয়ে ভবনের কাজ করে । যার ফলে ভবনটির নিচ তলার পশ্চিম পাশের মাটির উপরের দিকে দীর্ঘ ফাটলের সৃষ্টি হয়েছে । সামান্য ভুমিকম্প ছাড়াও যে কোন মূহুর্তে ভবনটি ধসে পড়ার সম্ভাবনা রয়েছে । এমত অবস্থায় ভবনটি ব্যাবহার ঝুকিপূর্ন বলে মনে করছেন অত্র প্রতিষ্ঠানের কতৃপক্ষ, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ । সে কারনে উল্লেখ্য বিষয়টি যথাযথ ব্যাবস্থা নিতে উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন । তবে, এ মূহুর্তে ঠিকাদার প্রতিষ্ঠানের নাম জানা গেলেও, কোন অফিসের ? কোন প্রজেক্টের ? কত টাকার কাজ ? কোন ইঞ্জিনিয়ারের তত্বাবধানে এমন কাজ হয়েছে সে বিষয় নিয়ে আগামিতে “৭১সংবাদ ডটকম”এ বিস্তারিত প্রকাশ করা হবে ।