রোববার ১৯ মে ২০২৪ ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম: বিদেশ নির্ভরতা কমাতে মানসম্মত উচ্চশিক্ষার তাগিদ ইউজিসি’র       ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু       পুঁজিবাজারে বিনিয়োগকারীদের জন‌্য নতুন প্রডাক্ট চালু করেছে জনতা ক্যাপিটাল       সমৃদ্ধ শেয়ারবাজার গড়তে মার্চেন্ট ব্যাংকের ভূমিকা গুরুত্বপূর্ণ -ডিএসই চেয়ারম্যান        আজকের শেয়ারবাজার        অভিবাসন কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নে গঠিত হচ্ছে উপজেলা মাইগ্রেশন কোর-অর্ডিনেসন কমিটি       শ্রম আইন সংশোধনে তিনদিনের আলোচনা ফলপ্রসূ হয়েছে: আইনমন্ত্রী      
দুর্নীতির দায় আমজনতার কাঁধে
প্রকাশ: মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪, ৪:১০ পিএম |

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, অধিকাংশ সচিব-আমলারা একশ টাকার বালিশ সাত হাজার টাকায় ক্রয়ের মত শত শত দুর্নীতির দায় আমজনতার কাঁধে চাপাচ্ছে। আমজনতা সেই দায় শোধ করতে বিদ্যুৎ-তেলসহ সকল দ্রব্যমূল্য বেশি দিতে বাধ্য হচ্ছে। এভাবে চলতে থাকলে আমজনতাই রুখে দেবে দুর্নীতিগ্রস্থ সরকারের মন্ত্রী-সচিব-আমলাদেরকে।

১২ মার্চ সকালে দ্রব্যমূল্য কমানোর দাবিতে তোপখানা রোডস্থ বিজয় মিলনায়তনে নতুনধারা বাংলাদেশ এনডিবি আয়োজিত মতবিনিময় সভায় তিনি উপরোক্ত কথা বলেন। সভায় প্রেসিডিয়াম মেম্বার রেজাউল করিম নাসির তালুকদার, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, কেন্দ্রীয় সদস্য শেখ লিজা বক্তব্য রাখেন। এসময় মোমিন মেহেদী আরো বলেন, প্রধানমন্ত্রীকে যেভাবে বোঝানো হচ্ছে, সেভাবে বাংলাদেশ চলছে না। সারাদেশে সন্ত্রাস- নৈরাজ্য-দুর্নীতির রাম রাজত্ব প্রতিষ্ঠিত হয়েছে। এমন একটা পরিস্থিতিতে রমজানকে কেন্দ্র করেও সিন্ডিকেট ব্যবসায়ী চক্র সকল পণ্যের দাম বাড়াচ্ছে। প্রধানমন্ত্রী যদি দেশের কথা ভাবতেন, অবশ্যই তিনি নিজের দৃষ্টিতে পরিস্থিতি দেখার জন্য সবার অজান্তে গোপনে নামতেন, দেখতেন এবং সমাধানে সর্বোচ্চ আন্তরিক থাকতেন। তিনি তা করছেন না, কারণ, তিনি ভাবছেন- দেশ সিঙ্গাপুর হয়ে গেছে। কিন্তু বাস্তবতা হলো এই যে, গুলশান-বনানী-ধানমন্ডি ব্যতিত অধিকাংশ এলাকার রাস্তা-ঘাটই চলাচল অনুপযোগি, ফুটপাত নেই, নিয়ম নেই-শৃঙ্খলা নেই। আমরা যুগপৎ বা মহাজোটের রাজনৈতিক প্লাটফর্মগুলোর মত তথাকথিত রাজনীতি করছি না বলেই চরম সত্য কথা তুলে ধরছি, ছাত্র-যুব-জনতার পক্ষ থেকে সমাধান চাইছি।






আরও খবর


Chief Advisor:
A K M Mozammel Houqe MP
Minister, Ministry of Liberation War Affairs, Government of the People's Republic Bangladesh.
Editor & Publisher: A H M Tarek Chowdhury
Sub-Editor: S N Yousuf

Head Office: Modern Mansion 9th Floor, 53 Motijheel C/A, Dhaka-1223
News Room: +8802-9573171, 01677-219880, 01859-506614
E-mail :[email protected], [email protected], Web : www.71sangbad.com